সুরাসূত্র - সুরাপান ও তৎসহ #আদিপর্ব The Begining


মাতাল ও সুরারাশিকদের নিয়ে কোন লেখা লিখতে গেলে তারাপদ রায় কে স্মরন না করাটা অন্যায়, তাই সুরাসূত্র তাকে নিবেদন করেই শুরু করছি।

আমার কর্ম জীবনে সহকর্মী, কিছু সুযোগ সন্ধানী ও আমার বন্ধুদের সাথে সুরাপনের ঘটনা নিয়ে - সুরাসূত্র। সুরাসূত্রে কোনো চরিত্র কাল্পনিক নয়, সবই বাস্তব, জীবিত ও মৃত। গালমন্দ ও মানহানির মামলার ভয়ে কিছু চরিত্রের নাম পরিবর্তন করেছি , লেখা পড়ে যদি বোতল বন্দি জিনের মতো আসল চরিত্রটি কে ? চিনে ফেলেন আমার অনুরোধ বোতলের ছিপিটি আবার টাইট করে এঁটে দেবেন, সঙ্গে আপনার মুখটিও।

#আদিপর্ব The Begining

মহাভারতে কুরুক্ষেত্রের যুদ্ধে অর্জুনের রথ এর চালক পার্থসারথী, কিন্তু আমার সুরাসূত্রের সূচনা স্বয়ং পার্থের হাত ধরে, হস্তিনাপুরে নয় সোদপুরে। পদার্থবিদ্যা ও জৈব রসায়নের এক আমোঘ যুগলবন্দীর সেই রাত - আর পার্থর সেই আপ্তবাক্য " বিয়ারের সাথে Thumbs Up হচ্ছে আদর্শ combination "
যেই কথা সেই কাজ , মাথায় উঠলো CRDG র Physics বই, শুরু হল বিয়ার অভিযান - রাত সাড়ে দশটায় টিম leader পার্থ সঙ্গী আমি আর চয়ন। টাউন কলোনি বস্তির এক ঘুপচি ঘর থেকে জোগাড় হলো এক বোতল Black Label - না whiskey নয় কল্যাণী ব্ল্যাক লেবেল বিয়ার , দাম 50 টাকা ( ব্ল্যাক যে তাই 20 টাকা বেশি )

সেই এক বোতল বিয়ার সঙ্গে দুই বোতল Thumbs Up, একটা স্টিল এর গ্লাসে পালা করে তিনজন খেয়ে যা অনুভূতি হয়েছিল - পরবর্তী সময়ে এক বোতল Black Label খেয়ে তা হয় নি!

আজ এই ব্ল্যাক লেবেল বিয়ারটা বিজয় মাল্যর মতোই বাজার থেকে উধাও। নিন্দুকেরা বলে কল্যাণীকে নিয়ে মাল্য ভেগেছে বিদেশ।

Comming Up...

মেঘলা দিনে একলা #the কেলো Case

Post a Comment

0 Comments